• রাত ৩:৩৮ মিনিট বুধবার
  • ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ

এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: প্রতিটা শিক্ষার্থীর জন্য এসএসসি ও সমমানের মুল্যায়ন পরিক্ষা একটি গুরুত্বপুর্ণ অধ্যায়। এই অধ্যায়টি সাফল্যের সাথে পার করতে চান প্রতিটি শিক্ষার্থী ও তার অভিভাবকবৃন্দ। এই শিক্ষা জীবনে এসএসসি পরীক্ষা একটি গুরুত্ব অধ্যায় হিসেবে পরিক্ষা কেন্দ্রে প্রতিটি পরীক্ষার্থীদের এক দুই জন অভিভাবক থাকেন। বিশেষ করে প্রথম পরীক্ষার দিন অভিভাবকরা বেশী থাকার চেষ্ঠা করেন তার ছেলে মেয়ে ও আত্মীয় স্বজনেরর সাথে থাকতে। পরীক্ষা কেন্দ্রের ২শত গজ আশপাশে যেহেতু তারা থাকতে পারেন না সেজন্য এসব অভিভাবক বিভিন্ন মাঠেঘাটে মার্কেট ও অন্যের বাড়িতে আশ্রায় নেন। এতে সবচেয়ে বেশী সমস্যায় পড়েন পরীক্ষার্থীর সাথে আশা মা-খালারা। সেসব মা ও মহিলাদের কথা চিন্তা করে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহ মো: সোহাগের উদ্যোগে মোগাপাড়া এইচজিজিএস স্মৃতি সরকারি বিদ্যালয় ও চৌধুরী উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রের পাশে দুটি ছাউনী তৈরী করে দিয়েছেন।

জানাগেছে, চলতি বছরের সোনারগাঁয়ে মোট ৪৯৫৬ জন এসএসসি ও সমমানের পরিক্ষায় অংশ গ্রহন করছেন। উপজেলার ৮টি কেন্দ্রে ও একটি ভেন্যুতে তারা পরীক্ষায় অংশ গ্রহন করছেন। এর মধ্যে মোগরাপাড়া এইচজিজিএস স্মৃতি সরকারী বিদ্যায়তন ও চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয় দুটি। এখানে প্রায় দেড় হাজারের বেশী পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করছেন। এসকল পরিক্ষার্থীদের সাথে একের অধিক অভিভাবক আসেন পরীক্ষার্থীদের মনোবল শক্ত রাখতে ও তাদের আসা নেয়ার কাজে অংশ নিতে। এসব অভিভাবকরা দেখা যায় বসার জায়গা না পেয়ে কেন্দ্রে আশপাশের রাস্তাঘাটে ভীড় করেন। বিশেষ করে মহিলা অভিভাবকরা পড়েন বিপাকে। এছাড়া যদি প্রচন্ড রোদ কিংবা বৃষ্টি হলে তাদের বিলম্বনার শেষ নেই। এসব মহিলা অভিভাবকদের কথা চিন্তা করে বেসরকারী পর্যায়ে এবারই প্রথম কোন কেন্দ্রের বাহিরে তাদের বসার জন্য বিশ্রামাগার নির্মান করে দিয়েছেন হাজী শাহ মো: সোহাগ রনি। অভিভাবকরা গরমে যাতে কষ্ট না করতে হয় সে জন্য সেজন্য তাদের কয়েকটি বড় ফ্যানের ব্যবস্থাও করা হয়েছে। দীপের নির্মানাধীন বিশ্রামাগারে বিশ্রাম নিতে পেরে অভিভাবকরাও মহা খুশি।

পরীক্ষার্থীর সাথে আসা এক অভিভাবক জানান, আমাদের ছেলে মেয়েদের পরীক্ষা কেন্দ্রে এসে আমরা বসার জায়গা না পেয়ে রোদে বৃষ্টিতে ভীজে অনেক কষ্ট করি। বসার জায়গা না পেয়ে কেন্দ্রের আশপাশের রাস্তা, বাগান ও বাড়িঘরে ভীড় করি। এবার মোগরাপাড়া কেন্দ্রে এসে দেখলাম আমাদের বসার জন্য উপরে তেলপার দিয়ে ছাউনি করে বসার বিশেষ ব্যবস্থা করা হয়েছে যা অন্য কোন সময় দেখিনি। আমরা এরফান হোসেন দীপকে ধন্যবাদ জানাই এ রকম একটি ব্যতিক্রমধর্মী বসার ব্যবস্থা করার জন্য।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহ মো: সোহাগ রনি জানান, পরীক্ষার্থীদের সাথে অভিভাবকরা আসেন। কিন্তু আমাদের বাড়ির স্কুলে সে রকম ভাবে অপেক্ষা করার কোন জায়গা নাই। প্রচন্ড গরম অথবা বৃষ্টিতে যাতে তাদের সমস্যা তৈরি না হয় সেজন্য প্রশাসনের সাথে কথা বলে এটা করা হয়েছে। বিগত বছরেও এটা লক্ষ্য করেছি কিন্তু উদ্যোগটা নেওয়া হয়নি। আলহামদুলিল্লাহ যে এই বছর এটা করতে পেরেছি। আশা করি প্রশাসন অনুমতি দিলে প্রতি বছর প্রতিটি কেন্দ্রে করার চেষ্টা করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution